পান্তা ইলিশ উৎসব
- স্বপন শর্মা ২৮-০৩-২০২৪

সিদ্ধ ভাতকে পান্তা বানাই
চুবিয়ে রাখি জলে,
এটাই আজ মূল রেসিপি
তারেই পান্তা বলে।

আসল ইলিশ নকল ইলিশ
সব ইলিশে এক,
ইলিশ ভাজা কেমন মজা
আজকে খেয়ে দেখ?

রঙ মেখে সঙ সেজে
মুখোশ ধরে টানে
ইলিশ দিয়ে পান্তা খাওয়া
বুঝিনা তার মানে!

গরম ভাতে জল ঢেলে
যাদের বছর কাটে,
তারাও দেখি পান্তা ইলিশ
কিনছে আজ হাটে।

সানকি নিয়ে বসছে আজ
রমনা বটমুলে,
কেউবা বসার অপেক্ষাতে
লাইনে থাকে ঝুলে।

আজকে সবাই পান্তা ইলিশ
উৎসব করি পালন,
মহা আনন্দে মেতে উঠি
কেউ করেনা বারণ।

উলিপুর - কুড়িগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।