তীব্রতা
- মাহফুজ আহমেদ ১৮-০৪-২০২৪

বিবেকের কাছে ভালোবাসা বিক্রি করেছি
হৃদয় হাটে তার চরা দাম পেয়েছি
কষ্টের প্রতিচ্ছবিতে জীবনের শত ছবি একেছি
ছন্নছাড়ার ন্যায়ে বাঁধনহারার বেশে ; একা পথ চলছি।
শত কথাতে এক বাধনে বেঁধেছিলাম দুটি মন
ভূলে যাবো না কেউ কোনদিন জনম জনম থাকবো আপনজন। গেথেছিলাম এক ফুলের মালা পড়িয়ে দিব গলে
রয়ে গেছে সেই মালাখানি আজো ভাসি চোখের জলে।
দুই নয়নে নয়ন ভরে দেখিতাম শুধু তারে
চোখের আড়ালে ভয়ে থাকতাম, হারালাম কি? তারে।
কোন অপরাধে কি অভিমানে দিলো সে পারি দূর অজানায়
তাকে ছাড়া জীবন যে আমার জীবনহীন হয়ে রয়।
যে হারায়েছে সে জানে হারানোর ব্যাথা কি যে
হৃদয় চিরে কষ্ট দিলেও ব্যাথা ফুরাবে না যে।
তারপরও কে যেন ডাকছে তোমায়
কে যেন তোমায় চায় নীরব, নিভৃতে, তীব্র ভালোবাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।