ভুলো আমায় -২
- শাহরিয়ার মোঃ রায়হান ২৩-০৪-২০২৪

যখন, ঘন আঁধারের সাঁজে সেজে
কালো মেঘ জমে পুরো আকাশে
মাতাল হাওয়া বৃষ্টি ছুড়ে
যায় ঘুম ভাঙ্গিয়ে বর্ষার প্রভাতে
যদি, মেঘের গম্ভীর হুঙ্কার শুনে
মনের মাঝে ভীতির কাঁপন জাগে
তুমি ভয়ের সব শেকল ছিড়ে
হৃদয়টাকে মুক্ত করে দিয়ে
ভেবো তোমার আমার স্মৃতিগুলো
সুখের অশ্রু হয়ে যাচ্ছি ঝড়িয়ে।

যখন, একা নির্ঘুম কোন মধ্যরাতে
বিষন্ন কুয়াশার জাল বিছিয়ে
হীম শীতল শিশির ঝরে
কাঁপন জাগে দেহ মনে
ভেবো, জুঁই বকুলের সুগন্ধী ছড়িয়ে
ভালোবাসার উষ্ম চাদর মুড়িয়ে
বউ কথা কও পাখি হয়ে
যাই তোমায় ঘুম পারানি গান শুনিয়ে।

বসন্তের কোন সতেজ হাওয়া এসে
যায় যদি সব স্মৃতিগুলো ঝড়িয়ে
রংধনুর রঙ্গীন আবির ছিটিয়ে
মনের মাঝে যায় ফুল ফুটিয়ে
আবদ্ধ গ্লানি মুছে ফেলে
মনের বদ্ধ দড়জা খুলে
তুমি স্নিগ্ধ মৃদু মুচকি হেসে
হাত বাড়িয়ে চেয়ে নিয়ো
ঐ নতুন ফোঁটা ফুলটাকে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।