পাতাঝরা শোক
- ত্রিতৈম ২৩-০৪-২০২৪

বৃক্ষের পাতাঝরা শোক নিয়ে হেঁটেছি এক সমূদ্র
ক্ষয়ে যাওয়া প্রতিটি স্পন্দে আমি জেনেছি কতটুকু ব্যথা বয়ে নিয়ে যাই বুকে
আমার সলীল সমাধিতে; পাখির ঠৌঁটে করে বয়ে নিয়ে যাওয়া সুখ তার জেগেছিলো বনে
সে আমাকে দিয়েছিলো জ্বরতপ্ত দিনে শান্তির শীতল পরশ
সেই সুখ আমি খুঁজেছি - ঠিক তার কাছে
আত্মায় পেয়েছি তাকে, সে আছে আজীবন
ব্যথার পরতে পরতে
সমূহ সংকট যখন সামনে গাঢ় অন্ধকার নীলে
আমি বড় একা, ভাঙা পাখায় ভর দিয়ে দূরে চলে যাই

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।