স্মৃতিতেই জোসনা রাত
- মুঃ ওয়াহিদ সাদিক - অগোছালো কবিতাগুলি ২৮-০৩-২০২৪

নির্ঘুম এই জোসনালোকিত রাত ,
হাজার তারার মেলা আকাশে ...
মেঘমুক্ত আকাশটাকে দেখি আমি ,
বড়ই একা লাগে নিজেকে ।।

রাত বুঝল আমার কথা ,
আমি এই জোসনা রাতেরই পথিক ...
রাতকে বললাম আমি ,তোমার জন্য আমার জেগে থাকা ....
তোমার অন্ধকারের পথিক আমি ....
মাঝে মাঝে যেন আঁধারেই মিশে যাই ।।

রাত বললো আমায় ,
কেন তোমার এত নিরবতা ?
কেন তোমার মনে এত কষ্ট ?
প্রতিদিন কেন তুমি আমায় পাহাড়া দাও ?

আমি রাতকে বললাম ,
এই জোসনা রাতেই যে ,আমি তার হাত ধরেছিলাম ...!
আর তাঁকে বলেছিলাম ,
এই বন্ধন ,ভালবাসা যেন না ভাঙে . . . !!
কিন্তু সেই রাতেই সে আমায় ছেড়ে চলে গেছে . . .
সেই থেকেই আমি তোমার বন্ধু ,
তোমার সাথেই চলি . . .
কিন্তু তারি জন্যই আমার জেগে থাকা . . .

সেই এখনো আমার কাছে আসে নি ফিরে . . . !!
সেই এখনো আমার কাছে আসে নি ফিরে . . . ??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।