আমার গাঁয়ে পথের বাঁকে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

প্রভাত হলেই সূর্য ওঠে,
কুসুম কাননে কলি ফোটে,
পাখিরা গায় তরুর শাখে,
আমার গাঁয়ে পথের বাঁকে।

আমার গাঁয়ের পথের বাঁকে,
গরু-বাছুর দাঁড়িয়ে থাকে,
ভোলা মালি ফুলের বাগানে
মাটি কোপাই আপন মনে।

গাঁয়ের ইস্কুলে ছাত্র সব
পাঠ পড়ে করে কলরব।
বেলা চারটে বাজে যখন,
ছুটির ঘন্টা পড়ে তখন।

নদীর কাছে বটের গাছে,
পুরানো শিব মন্দির আছে।
নদীজলে মাঝি বৈঠা বায়,
তরণী নিয়ে ওপারে যায়।

বেলা পড়ে যায় সন্ধ্যা আসে,
তারারা জ্বলে নীল আকাশে।
আঁধার নামে মাটির ঘরে,
জোনাকি জ্বলে গাছের পরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।