চীর সমাপ্তি
- শাহরিয়ার মোঃ রায়হান ২৪-০৪-২০২৪

তোমার আমার সেই দিনগুলি
ফেলে আসা সব সুখস্মৃতী
বেদনা মধুর দুঃখ সবই
সযত্নে রেখেছিলাম হৃদয়ে আমি,
বসে আজ হিসেব কোষি
দেখি মিলিয়ে দেনা-পাওনাগুলি
এখন আমি সঠিক জেনেছি
চিনেছি তোমার আসল রূপটি;
এতকাল তুমি বন্ধু সেজে
আমার পাশে পাশে ছিলে
ব্যবহার করেছিলে আমার বিশ্বাসটাকে
তোমার স্বার্থ হাসিল করতে!
আজ সঠিক চিনেছি আমি
তোমার স্বার্থপর ঐ বন্ধুরূপটি।

আজ যতই ছোটাও কথার ফুলঝুড়ি
জানি সবই আসলে ফাঁকা বুলি
যতই এখন লোভের ফাঁদপেতে
আসতে চাও বন্ধু সেজে
পারবেনা আর আমায় ভোলাতে
ধরা দেবনা তোমার মায়াজালে
আজ তোমার সঠিক রূপটি চিনেছে
তাই হৃদয় থেকে তোমায় ভুলেছি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।