আকাশপারে পূব আকাশে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

আকাশপারে পূব আকাশে,
সোনার বরণ অরুণ হাসে।
গীত গায় বিহগের দল,
দিঘিতে ফোটে নীলকমল।

দুধার ভরা ধানের খেতে,
প্রভাতহাওয়া উঠল মেতে।
হনুমানটি তরুর শাখে,
লেজ ঝুলিয়ে বসে থাকে।

অজয় নদীর ঘাটের কাছে,
যাত্রীরা সব বসে আছে।
গাঁয়ের মাঝি নৌকা চালায়,
ঘরে ফেরে সাঁঝের বেলায়।

দিঘির জলে মরাল ভাসে,
পানকৌড়ি রোজই আসে।
বাঁশবাগানে গলিপথ দিয়ে,
গায়ের বধূ যায় জল নিয়ে।

সূর্যি ডোবে পাহাড় ঘেঁষে,
সন্ধ্যা নামে দিনের শেষে।
চাঁদ উঠেছে বাঁশ বাগানে,
জোছনা ঝরে গোটা গ্রামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।