আয়না
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - আল মামুন ২৪-০৪-২০২৪

আয়না
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন

আয়নায়
অকল্পনীয় একটি প্রতিকৃতি?
দেখতে দেখতে বেলা হল শেষ।

নয় তাছাড়াও. কিন্তু.
আমি আবার লিখতে পারবোনা নিজেকে।
নতুন করে কোন উপন্যাসের মত।
নিজেকে বদলাতে পারবো না ।
যেমন আমি নই হতে পারবো না।
আমি নিজেকে যেমন দেখেছি।
জীবনের এই বাস্তব আয়নাতে।
তেমনি ভাল লাগে ।
আবার একটা শান্তনা নিয়ে বাচি।
নিজেকে বার বার বদলাতে পারবো না ।
আমি বইয়ের পৃষ্ঠা নই।
এবং আমার এই আয়না ।
দেয় প্রতিদিনের হিসাব।
কি করেছি।
ভাল মন্দ ,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।