মহাকালের সুর
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মন্তব্য নিস্প্রয়োজন ২৯-০৩-২০২৪

মহাকালের সুর
- আব্দুল্লাহ্ আল মামুন
একটা রাত,
রাতের পর একটা সোনালী দিন,
একটা আলো চোখে লাগে ,
নতুন করে বাচতে শেখায়।


তোর কথা মনে হয় ,
একটা শব্দহীন রাত নামলে।
একটা নীরব সুর কানের কাছে বলে ,
কিছু একটা বলে ,


তবে কানে তালা দিলেও ,
সে সুর মনে আঘাত করে।
কি বলতে চায় সে?
কি তার সুরের কারন?
কি তার গানের কথা ?
এ মনে তো নাই ব্যাথা ।


তবু এই স্বপ্ন একটা সুর দেখে।
বার বার সেই পথে চলে ।
পথের তো শেষ নাই ।
তুমিও নাই পাশে,
কি যে কথা ,
কি যে সুর ,


বার বার জন্ম দেয় নতুন মধুর।
বার বার এই সুরের তালে।
হাড়িয়েছে সকল কবি ,মহাকালে
কে কোন জালে,
কোন জাদুতে ,কোন মায়াতে,
দু মনকে একাকার করল ।
কোন গান এই মন ধরিল?
মহাকালের সুর ,
জানি লাগে মধুর,

তবে এই আমি এই সুরের জন্য নই।
না এই সুর আমাতে হবে বিলীন।
এ সুর শুধু তোমাকেই চায়।
হে আমার প্রিয়া ,
হে আমার মনের কবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
১৮-০৪-২০১৭ ১০:৩২ মিঃ

তবু এই স্বপ্ন একটা সুর দেখে।
বার বার সেই পথে চলে ।
পথের তো শেষ নাই ।
তুমিও নাই পাশে,
কি যে কথা ,
কি যে সুর

almamun1996
১৮-০৪-২০১৭ ১০:৩২ মিঃ

তবে এই আমি এই সুরের জন্য নই।
না এই সুর আমাতে হবে বিলীন।
এ সুর শুধু তোমাকেই চায়।
হে আমার প্রিয়া ,
হে আমার মনের কবি।

almamun1996
১৭-০৪-২০১৭ ০২:২১ মিঃ

তবে এই আমি এই সুরের জন্য নই।
না এই সুর আমাতে হবে বিলীন।
এ সুর শুধু তোমাকেই চায়।
হে আমার প্রিয়া ,
হে আমার মনের কবি।