ভালবাসার চাঁদ
- আপন দেবনাথ ২৫-০৪-২০২৪

আমার, বিশালাকার একটা পৃথিবী-
এই পৃথিবীতেই কত আশার-আলো ।
উদিত হয়েছে মম হৃদয়ে,
বেড়েছে কত বুকের হিংস্র হিংসা।
ক্ষিপ্ত তারা -
সাধ্যতা সবসমেত তার পক্ষধরে,
জুটেন সূর্য, মিলে যায় কত ঘোটক।
তাতে আমার হৃদয়ে কষ্টগোছা ফুটে না।
বিত্তাব্যের ভয়ে হই না আমি ভীত !
উজানস্রোতে মনঃ আমার, না হয় প্লাবিত।
কারনে-অকারনে কতবার যে তাকে ভালবেসেছি -
লিখেছি তার অভাবনীয় সব অঙ্গ-ভঙ্গিকে,
শতেক শব্দকোষের অলংকার পরিয়েছি তার গলে ।
সপ্ত-স্বর্গ সুখের মাঝেও নিমগ্ন'মি,
অপরুপ সুন্দরতায় হেরেছি ম্লানাভ দু-চোখ ।
ভালবেসেছি বিনা-দ্বিধায় সে যে, পৃথিবীর মেয়ে ।
আর সেই আমার ধূসরতার মাঝে লেপ্টনো চাঁদ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।