অবুঝ
- আপন দেবনাথ ২৯-০৩-২০২৪

আমার তরে যার ছবি আছে,
তুমি নাকি সে?
জোনাক কি ভালবাসেঅন্ধকারে ?
আমিতো ভালবাসি -
যে নাকি বিড়াল মেরে ইঁদুর পুষে।
হাতছানি দেয় বটতলায় বসে রাস্তার সেই পয়েন্ট ধরে,
জীবনটাকে দেয় খুসে ।
সে যে ভালবাসে তাতো অজানা,
সদ্য শার্ট পরা জামা জানে পিট যে কত ভালবাসে।
আমি নিরুপায়, তোমরা কী ভাল বাসা বুঝ।
নদীর ধারে,পথের বাঁকে,রং মেখে খুঁজেছি আমিও
অহেতুকে কী ভালবাসা কয়।
চেয়েছি যা ভাগ্যে নাই তা
সেথাই মনে ভালবাসা হয়। না ?
সত্যি কী তোমরা ভালবাসা বুঝ-
ছবি বুঝে কত ভালবাসে,
ছবি যার তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।