প্রাণের মেলা
- স্বপন শর্মা ১৯-০৪-২০২৪

বটের তলে মেলা বসে, মেলায় এটা সেটা
ইচ্ছে মতন কিনছে সকল যার লাগে যেটা।
মাটির হাড়ি খেলনাপাতি মাথার রঙ্গিন ফিতে,
লটারি হয় স্বল্প মূল্যে অনেক যায় জিতে।

নাগরদোলা ছেলে বুড়ো দিচ্ছে দেখো চক্কর,
প্রতিজনের পাঁচ টাকা নিচ্ছে আবু বক্কর।

হরেক রকম খাবার দোকান ভিন্ন তাদের নাম,
লালসা মিঠে কাছে পেয়ে স্বল্প মূল্য দাম।

রঙ্গের বেলুন আকাশ জুড়ে রুপের শোভা পায়,
বাংলা গানে বাউল কাকা কন্ঠ ছেড়ে গায়।
সবার হাতে তাল পাখা শীতল করে প্রাণ,
নকশা করা মাটির হাড়ি সাজ বাতাসা ঘ্রাণ।
মেলার আমেজ জিয়ে থাকে সারা মাস জুড়ে,
বছর শেষে প্রাণের মেলা আসল আবার ঘুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।