কাক ও কোকিল
- স্বপন শর্মা ২৯-০৩-২০২৪

কাকের বাসায় কোকিল এসে করল একি কাজ!
সেদিন কোকিল কি করেছে? বুঝতে পারল আজ।

অতি চালাক কাক-
নয়তো নিজের, বুঝতে পারে;  শুনল যখন ডাক।
কোকিল ছানা ক্যামনে এলো ঘরে;
ডালে বসেই হিসেব শুধু করে।

নিজের ভেবে কোকিল ডিমে দিলেম কতো তা!!
সেটাই ভেবে আজকে কাকের জ্বলে নিজের গা।
ভাবনা এসে কাকের মাথা যাচ্ছে এখন ঘুরে,
কোকিল ছানা যখন গেলো উড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।