ধূসর স্মৃতি-৪
- শাহরিয়ার মোঃ রায়হান ১৯-০৪-২০২৪

অলস কোন ছুটির সন্ধ্যা বেলায়
অঝোড়ে বৃষ্টি ঝড়া এক বর্ষাবেলায়
তুমি একাকি বসে থাকো বারান্দায়
খোলাচুল তোমার এলোমেলো হয়ে যায়
বয়ে আসা পাগলকরা মাতাল হাওয়ায়
দেহ- মনে অদ্ভুত এক শিহরন জাগায়,তখন;

মস্তিষ্কের চিন্তাগুলি সব ঝেড়ে ফেলে
হৃদয়ের গভীরে দেখো দৃষ্ট মেলে
ফেলে আসা সুখ স্মৃতির মাঝে
একটু একটু করে কি ধুলো জমেছে?
আজও কি তোমার পরে আমায় মনে!
নাকি ঝাপসা হয়েছে আমার সব ছবি?
প্রেমঘন দিনগুলোর মাঝে আজ তুমি
ধুলোর পাহাড় সইতে পারো কি?

একটু ভাবো নিশ্চুপ একাকি বসে
নিয়ে ধুয়া উঠা কফির মগ হাতে
বৃষ্টে ঝড়া কোন এক সন্ধ্যাক্ষনে;
মোদের প্রেমদিনগুলি যদি যাবেই হারিয়ে
তবে এসেছিল কেন ভালোবাসা ক্ষনিকের জন্যে!!
আজ ভাবো কি বসে একাকি তুমি
তোমার আমার সেই প্রেমের গোধূলি!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।