আমার পথের সাথী
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবিতার খাতা ২৯-০৩-২০২৪

আমার পথের সাথী
- আব্দুল্লাহ্ আল মামুন


হে আমার পথের সাথী।
আজ তুমি আমার সাথে চল ।
একদিন আমি চলে যাবো,
এ ধরণীর মায়া ছেড়ে।
তোমার প্রেম ফেলে।


একদিন আমি চলে যাবো ।
তুমি আঁকড়ে ধরবে এ জগত,
এ পৃথিবীর কোন কবি ,
তোমার প্রেমে ভাসবে ,
মনে মনে আঁকবে তোমার ছবি।



হে আমার সঙ্গী,
তুমি আমার সঙ্গ ছেরো না।
বেচে থাকতে ভুলে যেও না।
এই আমি মরে যাবার পর
চলে যেও ,ফিরে না আসিও।
আলোকিত করো কোন কবির ঘর।



এখন যে তুমি ।
আমার প্রেম হতেই জন্মেছ।
যে প্রেম তোমার ভাল লাগার জন্য জন্মেছে।
তোমাতে আমাতে কি যে বন্ধন।
সে বন্ধন ছিন্ন করবে কি মরন?
মরনের কি আছে শক্তি ,
সে তো শুধু প্রাণ নিতে জানে।
মন নিতে পেরেছে কি কখনো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৫-০৪-২০১৭ ১৩:২১ মিঃ

এখন যে তুমি ।
আমার প্রেম হতেই জন্মেছ।
যে প্রেম তোমার ভাল লাগার জন্য জন্মেছে।
তোমাতে আমাতে কি যে বন্ধন।
সে বন্ধন ছিন্ন করবে কি মরন?
মরনের কি আছে শক্তি ,
সে তো শুধু প্রাণ নিতে জানে।
মন নিতে পেরেছে কি কখনো?