পরম্পরা
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

পরম্পরা

আব্দুল মান্নান মল্লিক

শয়নে স্বপনে জাগরণে সদা ক্রন্দনে,
মনকাননে মনেমনে তোমারে সন্ধানে।
মিলেনি দেখা লক্ষকোটি ঋক্ষভিড়ে,
যেথা থাকো তত্ত্ববাক্যে চিত্ত-নিবিড়ে।
বৃথায় খুজি অলীক পথে ত্রিভুবনে,
তোমার আমার বসতবাড়ি এইখানে।
স্পর্শকাতর দিনে রাতে আসা যাওয়া,
বুঝেছি হে বাঁধনহারা অবাধ হাওয়া।
মৃগ নিজের গন্ধে মরে খোঁজ করে,
আমি মরি তোমার সাথে এক ঘরে।
তুমি বিনা শূন্য ভুবন আঁধার আলো,
কেমন করে জন্ম নিত মন্দভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।