প্রতিদান
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

আমাকে একটু মুক্তি দাও,
মুক্ত করো সব মানবিক দায়ভার থেকে;
আমি এ পৃথিবীকে স্বপ্নের মুক্তাঙ্গণ বানিয়ে নেবো!

আমাকে একটু শক্তি দাও,
শক্ত করে দাও মানসিক বিকাশের কোষ;
আমি বিশ্বকে বিশ্বাসের সুদৃঢ় প্রাসাদে রূপ দেবো!

আমাকে যুক্তি দাও,
যুক্ত করো ন্যায়প্রতিষ্ঠার বিক্ষোভের সাথে;
শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আমি অপরাজিত রবোই রবো!

আমাকে কতক উক্তি দাও,
উক্ত বাক্যে এঁটে দাও নীতিমালার পুঞ্জ;
নিষ্ঠার মজ্জায় আমি সভ্যতাকে সরস করে দেবো!

আমাকে একটা নিক্তি দাও,
মানুষকে ওজন করার জন্য দাও সচল যন্ত্র;
বিভেদ ভুলিয়ে আমি সকলকে অভিন্ন করে নেবো!

২৫/৪/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।