হাসে অরুন পূব গগনে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

আমার গাঁয়ে
গাছের ছায়ে
মাটি দিয়ে নিকানো ঘর,


পথের দুপাশে
ধানের খেতে
আলে পথ চলে বরাবর।


বাড়ির কাছে
আমের গাছে
কোকিল ওঠে ঐ ডেকে,


পথের বাঁকে,
কাকেরা ডাকে,
ফেরিওয়ালা যায় হেঁকে।


পুকুর পাড়ে,
গাছের আড়ে,
দোয়েল পাখি গায়,


বাঁশের বনে
আপন মনে
মুরগীরা সবে ধায়।


দূরের মাঠে
পুকুর ঘাটে
পড়ে আসে যবে বেলা,


ছেলেরা এসে,
সবে মিলেমিশে
করে কানামাছি খেলা।


দিনের শেষে
সূর্য যায় ডুবে,
সাঁঝের আঁধার নামে,


আকাশের গায়ে
জোছনা হারায়ে
চাঁদ ঘুমোয় আরামে।


রাত কেটে যায়,
খোলা হাওয়ায়,
ফুল ফোটে বনে বনে,


সকাল বেলায়,
বিহগেরা গায়,
হাসে অরুন পূব গগনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।