এক রাহী সফেন জীবন
- সুদীপ তন্তুবায় (নীল) ২৯-০৩-২০২৪

যুবতীর আঁচল জুড়ে
এক হজরত রক্তাক্ত আকাশ !
ও পাড়ার রাহী দেহের কালো কাপড়
আকাশের সামিয়ানা করে
এক পৃথিবীর ঐতিহাসিক সমুদ্রের গভীরতায়
সযত্নে রেখে গেছে - নষ্ট জীবন !
সেদিন শিশির ভেজা ডাষ্টবিন ।
এক নামী মিডিয়ার রঙীন কাগজ
জড়িয়ে ছিল আনগ্ন দেহ ।
সেদিন আসেনি মানবধিকার কমিশন
কেউ ফিরিয়ে দেয়নি কোনো নোবেল
কোনো মেডেল !
শুধু একটা পৃথিবী রাহীর রহস্য
রমজান আকাশের তারায় রেখে গেছে
সফেদ বাস্তবতা
শুধু একটা কবি অন্তরালে ভেদ করে গেছে
এক বিধবার সফেন জীবন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।