বৈশাখের কড়া রোদে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বৈশাখের কড়া রোদে জল নেই পুকুরে,
খালি গায়ে লোকজন চলে ভর দুপুরে।
আকাশের মাঝখানে লালসূর্যটা জ্বলছে,
বাতাসের কানে বুঝি কিছু কথা বলছে।

দুপুরের কড়া রোদে, নাই কেহ আঙিনায়,
একতারা হাতে নিয়ে বেনু দাস গান গায়।
লাঠি হাতে চলে পথে অন্ধ হরি-হর দাস,
কুকুরেরা ছুটে আসে কাছে এলেই সর্বনাশ।

দুপরের কড়া রোদে কাদা জলে ধরে মাছ
ধবল বলাকা এক দুধারে আছে তালগাছ।
গাঁয়েরবধু জল নিয়ে স্নান করে আসে ঘরে,
ঘটি হাতে শিশু এক আসে তার হাত ধরে।

বৈশাখের কড়া রোদে প্রাণ করে আনচান,
পথে ঘাটে বের হলে কচিডাব কিনে খান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।