পাগলের আত্মহত্যা
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

পাগলাগারদ থেকে পালিয়ে এসেছে এক পাগল
হাতে তার কয়েকটি খুচরো পয়শা
ভিক্ষুক ভেবে কেউ হয়তোবা দিয়েছে তাকে।
কঙ্কালসার দেহ নিয়ে
ডাস্টবিনে সে অপেক্ষা করছে খাবারের জন্য।
আজ খাবার আসেনি
কাল হয়তো টাটকা খাবার আসবে।
এই ভেবে সে ডাস্টবিনের পাশেই ট্রেইন লাইনে শুয়ে ঘুমিয়ে পড়লো।
সে গভীর ঘুমে আচ্ছন্ন,
রঙিন স্বপ্নে বিভোর,
একটা ছোট্র কুড়েঘর থাকবে তার নিজের,
একটা বউ থাকবে,
কয়েকটা ছেলেমেয়ে থাকবে,
কেও তখন আর তাকে ঘৃণা করবেনা।
অতঃপর দ্রুতবেগে ট্রেইন আসছে ছুটে,
ভেঙে গেলো স্বপ্ন,
পাগলের ছিন্ন ভিন্ন দেহ!
অতঃপর পাগলের আত্মহত্যা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।