আড্ডা
- আবরার আকিব ২৮-০৩-২০২৪

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মাঠ
সুবিশাল এক মাঠ
সেখানে জমে ওঠে বন্ধু দের আড্ডা
মাঠের ঘাসের উপর ছড়িয়ে আছে অসংখ আড্ডা।
কেওবা ব্যস্ত সেখানে গ্রুপ ষ্টাডি নিয়ে,
কেওবা ব্যস্ত প্রেম পাঠ নিয়ে।
আড্ডায় বসেছে গ্রামের ছেলে বাবুল
আর ও বসে শহরের ছেলে মকবুল।
আড্ডায় বসেছে গ্রামের মেয়ে জরিনা,
আর ও বসে শহরের মেয়ে কারিনা।
শহরের মেয়ে কারিনা রুপবতী এক ললনা
গ্রামের ছেলে বাবুল কারিনার প্রেমে পড়ে পেয়েছে শুধু ছলনা।
গ্রামের মেয়ে লজ্জাবতী জরিনা
শহরের ছেলে মকবুল জরিনার মন আজ ও পেলোনা।
আড্ডায় বসে গ্রামের সহজ সরল ছেলে মতিন
ক্যাম্পাসে রাজনীতি তে নাম দিয়ে নাম হয়েছে তার পুতিন।
সে এখন ভার্সিটিতে রাজনীতি করে
মাঝে মাঝে নেতাদের পায়ে তেল মালিশ করে।
আড্ডা মাতিয়ে রাখে কেওবা গানে,
কেওবা কবিতা আবৃতিতে।
হাসান হল আড্ডার প্রাণ,
হাসাতে হাসাতে সে কেড়ে নিতে পারে অপরের সম্মান।
নিজেকে নিজে পচিয়ে রাখতে পারে নিজের মান।
লাজুক মেয়েটিও সব ভুলে
হেসে ওঠে হাসানের কথাতে।
আড্ডায় ভাঙা চাপা নিয়ে চাপা মারে চাপাবাজ বছির
তার চাপাবাজিতে সকলে আজ অস্থির।
আড্ডায় বসে এক হাফলেডিস
নাম তার মফিজ।
সে ধরে থাকে মেয়েদের আঁচল
চোখে মাঝে মাঝে সে ও দেয় কাজল।
একটু পায় যদি সে কষ্ট শুরু করে কাঁদা
মুখে তে সে ও মাখে প্রতিদিনি ময়দা।
বিসিএস নিয়ে একা বসে চিন্তা করে কবীর,
জীবনের লক্ষ্য সে করে ফেলেছে স্থির।
ভুলে গিয়ে নিজের সব সম্মান
প্রেমিকার হাত ধরে বসে থাকে উসমান
একটু আগেই তাদের মাঝে চলছিল রাগ অভিমান।
সব ভুলে দুজন যে আজ এক প্রাণ।
কেও কী জানে কেও একজন মাঠে একা বসে লিখছে কবিতা..
সবাই কে নিয়ে লিখে শেষ করছে তার খাতার পাতা।
সে থাকুক সবার অগোচরে
বেচে থাকুক সে তার কবিতার মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

AbrarAkib
২৯-০৪-২০১৭ ১৯:৩২ মিঃ

ধন্যবাদ শুভকামনা ও ভালবাসা রইলো

Onindo-Rahman
২৯-০৪-২০১৭ ১৭:৫৬ মিঃ

ভালো