মনন
- আব্দুল মান্নান মল্লিক ১৯-০৪-২০২৪

মনন

আব্দুল মান্নান মল্লিক

দৃষ্টির সীমানা পেরিয়ে,
আজ তুমি রয়েছ কতদূরে।
তবুও আমার হৃদয় জুড়ে,
বেদনার ঘরে অশ্রুনীরে।
নির্জনে, কখনো একা জীবন নদীর ভাঙা তীরে।
স্মৃতি যত লুকিয়ে থাকা অলক্ষ্যে অগোচরে।
আমা হতে বহুদূরে হৃদ কোটরে।
উদ্বেগ অন্তিমে হারিয়ে ভব,
আত্মিক মননে ক্ষণিক আসক্ত।
কাঁকন ধ্বনি বাজিয়ে কানে,
ডাক দিয়ে বলে যেন ক্ষণেক্ষণে। এই শুনছো?
মন্দিরে রয়েছি আমি কেন এত ভাবছ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।