শিরোনামহীন অনুভূতির বান্ডিল
- নওশীন শিকদার ২০-০৪-২০২৪

নীল আকাশের বহুমাত্রিক মেঘের কামরায়
অশ্রুগুলো চুপিসারে কেন ইচ্ছেমতই রং পাল্টায়!
সন্ধ্যাবেলার এলো চাহনি এক আকাশ রঙের শিহরণে রঙিন,
তবু কেন স্বপ্নগুলো সন্ধ্যাতারার মতন জ্যোতির্ময়তা ফেলেই দুঃস্বপ্নের গতিতে ছুটে পালায়!

ভাবনার পরিচ্ছন্ন ব্যালকনিটা জুড়ে এক বিকেলের রুপকথা খিলখিলিয়ে হেসে উঠছে!
স্মৃতির ধূলোয় আবেগাচ্ছন্ন সিঁড়ির মসৃন আলো - আঁধারি বুকে
ধুপধাপ শব্দে ছোট ছোট পা ফেলে খেলা করছে আমার ছোট্টবেলাটা!
ভাবলেই অবাক লাগে,
বড় হয়ে যাওয়ার আনুভূতিটা
ফুলের টবের পুরোনো মাটির স্তরে ঢেলে দেয়া নতুন মাটির স্পর্শের মতন শীতল একটা অনুভূতির বাতাস হয়ে
কেমন আশ্চর্যভাবে হৃদয়ে স্থায়ী ছাউনি ফেলে
বদলে দিয়ে গেল আমার পৃথিবীটা!

জোৎস্নার আলোর শ্বেতকণিকায় জেগে ওঠা ঝিমঝিমে রূপোলী পালকি
আজ রাতেও বুঝি গতানুগতিক স্বপ্ন দেখাবে এই আমাকে।
কিন্তু স্বপ্নের মাঝেই নাহয় আমি শেষ রাতের আকাশটার চাঁদ হতে চাই...
শিরোনামহীন অনুভূতির বান্ডিল আমার হৃদয়ের দোপাট্টায় মুড়ে নিয়ে,
একটু অন্যরকম করেই
আমি দেখতে চাই আমার এই প্রিয় শহরটাকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Sazeebniharika
১১-০৯-২০১৪ ১৭:৩৯ মিঃ

মুগ্ধ হলাম

Ahsnan
১০-০৮-২০১৪ ১০:০২ মিঃ

Thank you Siamul

siamul
১০-০৮-২০১৪ ০৩:৩৫ মিঃ

ঠিক আছে !

Ahsnan
০৯-০৮-২০১৪ ২২:৪৯ মিঃ

এত সুন্দর কবিতা লেখেন কেমন করে। আপনি চাইলে আমার ব্লগে আপনার কবিতা পেস্ট করবো।
http://godhuliraloo.blogspot.com/