মহানায়ক
- আবরার আকিব ২০-০৪-২০২৪

উড্ডয়নের পথে অগ্রযাত্রার মহানায়ক
উদ্বোধনের অপেক্ষায় নতুন দিগন্ত,
চারদিক তখন ছিল নীরব নিস্তব্দ
জনস্রোতের সুসসান নীরবতা
জনস্রোতে মিশেছে ধনী - দরিদ্র
কালা- ধলা, যুবক - বৃদ্ধা
দহন প্রান্তর হতে এক মহানায়ক আসছে হেটে
এক হাতে জ্বলন্ত মশাল জ্বালিয়ে
অন্য হাতে যুদ্ধের নিষাণ উড়িয়ে
বক্ষে জাতীয় পতাকা অঙ্কন করে
আসছেন তিনি....
চোখে তাঁর অগ্নিকুন্ডলী
উদ্যান তখন যেন মহাসাগরের উত্তাল ডেউ।
হাজারো কন্ঠে বাজলো তখন গনসঙ্গীতের সুর
জ্বলন্ত মশালের আগুন তখন ছড়িয়ে গেছে উদ্যান জুরে।
তিনি নিজ হাতে গাড়লেন যুদ্ধের নিষাণ
নিজ বক্ষ চিড়ে উন্মোচিত করলেন জাতীয় পতাকা
বজ্রকন্ঠে জানালেন,
এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।
হাজারো কন্ঠ হতে আবার তা প্রতিধ্বনি করলো।
কোটি কোটি বাঙালির শিরায় -শিরায় দহন জ্বালালো।
সে কন্ঠ আজো বাজে প্রতিধ্বনি হয়ে
স্বাধীন বাঙালির স্বাধীন সন্তানের হৃদয় হতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।