কঠিন ভাইরাস
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৯-০৩-২০২৪

কঠিন ভাইরাস
সাইয়িদ রফিকুল হক

তুমি এমন নিষ্ঠুর হবে
ভাবি নাই তো আগে,
এখন বুঝি কঠিন ভাইরাস
আছে তোমার ’রাগে!
ভালোবাসার কথা কী আর
বলবো তোমার কাছে,
তোমার মনে নাইতো কিছু
অভিনয়টাই আছে।
তোমার মনের অলিগলি
কিছুই চিনি নাতো,
সবখানে যে ভাইরাস আছে
কঠিন শত-শত!
মুখে তোমার হাসি আছে
মনে কঠিন ব্যাধি,
অভিনয়ের খেয়ালবশে
করলে সাধাসাধি!
এখন তুমি ধরছো কুমার
রাজার বড় ছেলে,
সুখের গাছে ধরবে ফল
ডালপালা যে মেলে!
তুমি এমন নিষ্ঠুর হবে
বুঝলে একটু আগে,
তোমায় দেখে মনে কী আর
প্রেমের সাধ জাগে?
আজকে বুঝি তুমি হলে
একটা কঠিন ভাইরাস,
আমার মতো ছেলে পেয়ে
করলে এমন সর্বনাশ!


সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
০৩/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।