উৎক্ষিপ্ত
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

ঘুমিয়ে পড়েছে পৃথিবীর সবাই
আমি কিছুকাল জেগেই কাটাই,
আমাকে থামাবে কারা?
থামিয়েছে যারা প্রশান্তির বর্ষণ
তারা কি আমাতে লাগাবে ঘর্ষণ?
সক্কলে পড়বে মারা;
আমি দুর্বার, দুরন্ত এক ব্যস্ত বাস্তুহারা!

ঝিমিয়ে পড়েছে নীতিবান সকল
আমি এতকাল সয়ে সে ধকল-
হয়েছি পাগলপারা,
জমিয়েছি মনে অশান্তির আগুন
তেলে কি তোমরা মেশাবে বেগুন?
ধরাকে ভেবোনা সরা;
আমি বিষাদে বিষাক্ত এক শঙ্খ সঙ্গীহারা!

দমিয়েছে যারা আইনের দাপট,
বলেই এসেছি, হইনি কপট;
হৃদয়ে ক্রোধের ভারা!
বাঁধভাঙ্গা শোক মানছেনা বারণ,
এতে কি কোথাও মিলবে শরণ?
আমাকে যাবেনা বারা;
আমি চঞ্চল, চতুর এক উগ্র উল্কাধারা!

১০/৫/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।