রবিকবি ...
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

দিনের আলোয় উজ্জ্বল করে ধরা যে দিনরবি ,
মনের আলোয় সম উজ্জ্বল তুমিও যে রবিকবি ,
দুঃখ বিরহে আনন্দে রবে তব গান তব বাণী ;
সকল মনে সর্বক্ষণে তোমাকেই আজ মানি ।
ঈশ্বরপ্রেম মানবচেতনা সর্বক্ষেত্রে তব আনাগোনা ,
শিশুসাহিত্য দর্শন প্রেম তাতেও তোমার পদচারণা ।
বাঙালি মনের প্রতিটি কোণে অবাধ তোমার উপস্থিতি ,
রবীন্দ্রনাথ জন্মতিথিতে জানাই তোমায় প্রণতি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।