বিদায়ী প্রশ্ন
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

কেউ কি জাগছে...?
নাকি প্রাণ হাতে নিয়ে
চোরাগলি বেয়ে ধেয়ে
সকলেই ভাগছে?

কেউ কি রাগছে...?
নাকি আশা বলি দিয়ে
জ্ঞানহীন খুলি নিয়ে
প্রাণ ভিক্ষে মাগছে?

কেউ কি ভাবছে...?
নাকি কানে তুলো দিয়ে
অচেতন বোধ নিয়ে
পাতালেই দাবছে?

কেউ কি নড়ছে...?
নাকি মান ভুলে গিয়ে
ভিটেমাটি বেচে দিয়ে
মরুভূমি গড়ছে?

কেউ কি বুঝছে...?
রাতশেষে ভোর হবে,
দিনমণি ঝলকাবে..
সে তত্ত্ব কি খুঁজছে?

কেউ কি আসছে...?
নাকি আশা ছেড়ে দিয়ে
বুক ভরা শোক নিয়ে
অকুলেই ভাসছে?

কেউ কি চাইছে...?
প্রাণপণে চাই যদি
পার হব এ জলধি;
ক'জনে না' বাইছে?

১০/৫/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।