খুঁজবে আমায় খুঁজবে
- pijush kanti das ২৩-০৪-২০২৪

যেদিন মরে থাকবো পড়ে
তোমার পথের ধারে ,
কেঁদেকেঁদে সেদিন তুমি
খুঁজবে কী আমারে ?
সেদিন কী আর পড়বে মনে
আমার যত কথা ,
দুচোখ দিয়ে ঝরবে কী জল
বাজবে বুকে ব্যথা ?

বলবে কী আর কেউ তোমারে
'এসো এসো সই ,
বসো একটু আমার পাশে
মনের কথা কই ।
এসো কাছে কাজল দিয়ে
সাজাই তোমার আঁখি ,
আজকে মধুর চাঁদনীরাতে
জোছনা চলো মাখি '॥

আজ দুজনার মাঝে যে হায়
বিষম পারাবার ,
ক্যামনে লিখি কাব্যকথা
তোমায় নিয়ে আর ?
যতোই কারো হেলাফেলা
বুঝবে একদিন বুঝবে ,
রাধার মতোই ব্যাকুল হয়ে
খুঁজবে আমায় খুঁজবে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।