সাতচুন্নির রন্ধন
- সুদীপ্ত সরকার ২৮-০৩-২০২৪

ভূতোর মাসি সাতচুন্নি রান্না করে সুক্ত ৷
লোকের মুখে পড়লে সদা বলে তিক্ত-তিক্ত ৷
তেঁতুলটাড়ির বড়ো গাছের তলার রান্না ঘরে ৷
হরেক রকম জিনিস নিয়ে রান্নাখানি করে ৷
লোকের সাথে ভাব বানিয়ে চাইল সত্যি সত্যি ৷
মন্ডা-মিঠাই,ছাগল ছানা,কাতল মাছের পেটি ৷
ভয়ে ভয়ে লোকেরা সব দিল তারে এনে ৷
একটি একটি করে ভূতো নিল সব গুনে ৷
দূর-দূর করে তাড়িয়ে দিল,লোকেরা পালাল সব ৷
তাঁদের রান্নার পরিসমাপ্তি,যখন সন্ধ্যা নীরব ৷
আচ্ছা করে খেয়ে নিল ভাগ্নে-মাসি দু'জন ৷
সমস্ত গ্রাম জুড়ে ছড়াল দুর্গন্ধের সেই ভোজন ৷
পূর্ণ খাওয়া খেয়ে তাঁরা যখন দিল ঘুম ৷
রাত্রি তখন গভীর ভয়ে হইল পুরো নিঝুম ৷
রক্ষে পেল গ্রামবাসীগণ,খুশি ভূতোর মাসি ৷
পরদিন শুরু হতেই আবার ন্যাকা হাসি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।