প্রথম ট্রেন যাত্রা
- সুদীপ্ত সরকার ১৯-০৪-২০২৪

দরিদ্রপুরের গরিব ছেলে উঠল প্রথম নতুন ট্রেনে ৷
ট্রেনে চেপে দেখবে জগত্‌,নতুন কিছু নিবে জেনে ৷
গাছপালা দৌড়ে চলে,ঘরবাড়ি ছুটে ৷
এমন দৃশ্যের মজাখানি নিচ্ছে লুটেপুটে ৷
নতুন ট্রেনে প্রথম যাত্রায় গরিব ছেলের গৌরব ৷
আকস্মিক তার পড়ল মনে মহাভারতের কৌরব ৷
অনেক কষ্টে কৌরব কাটিয়ে এল বাস্তবে ফিরে ৷
ছেলের এবার ইচ্ছে হল কিনবে ভাজা চিঁড়ে ৷
বাদাম কাকু,বাদাম কাকু একটি চিঁড়ে দাও ৷
বিনিময়ে পাঁচটি টকা তুমি নিয়ে নাও ৷
চিঁড়ে ভাজা খেতে খেতে ঘুরল জগত্‌ মনে ৷
প্রথম ট্রেনের যাত্রা সমাপ্ত শান্তিনিকেতনে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।