স্বর্ণপুরে স্বর্ণ লুন্ঠন
- সুদীপ্ত সরকার ২৯-০৩-২০২৪

স্বর্ণপুরে ছিল এক খ্যাত স্বর্ণালয় ৷
নানা রকম স্বর্ণালঙ্কার হত বিক্রয় ৷
স্বল্প মূল্যে অধিক স্বর্ণ পাওয়া যেত সেথায় ৷
তাইতো অমন লোভের আশা স্বর্ণ-স্বপ্ন দেখায় ৷

একদিন এই খবর গেলো দস্যু সর্দারের কানে ৷
জন দশেক সঙ্গে নিয়ে হাজির সেইখানে ৷
ছদ্মবেশ করল ধারণ ওঁরা দশজন ৷
ধূলোয়-মাটি অন্ধকারে বুঝল না জনগণ ৷

বিক্রি বিক্রি বিক্রি হচ্ছে;হচ্ছে লাভ তাতে ৷
আকস্মিক আগমনে করল লুন্ঠন বটে ৷
গুড়ের লাভ পিঁপড়ে খেল;মালিকের মাথায় হাত ৷
থানার সামনা দিয়ে পালিয়ে করল বাজিমাত ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।