টার্মিনাস
- pijush kanti das ১৯-০৪-২০২৪

"টার্মিনাস "
(মাত্রাবৃত্ত ।৬+৬+৬+২)
----------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
কবেই এসেছি এই ধরাধামে
পাঁচযুগ হবে প্রায় ।
কত দিন-রাত মাস বা বছর
যায় সব চলে যায় ॥
বসে যে রয়েছি স্থাণুর মতন
মন যাব যাব করে ।
পিছটানগুলো শুধুই আমারে
টেনে টেনে রাখে ধরে ॥

আর কতদিন পরে ওগো প্রভু
ডাকবে তোমার কাছে ।
কত ভোগান্তি এখনো আমার
পেতে বলো বাকি আছে ?

এবারে আমায় নাও ডেকে নাও
সব হোক অবসান ।
তাই খুঁজে ফিরি টার্মিনাসটি
পাড়ি দেবে যেথা প্রাণ ॥

মোহমায়া সব দাও গো ঘুচায়ে
জ্ঞানের আলোক ভরে ।
আপন চিন্তা ছেড়ে যেন সবে
স্থান দিই অন্তরে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।