হাঁসের ছানাদের বিদ্রোহ
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

হাঁসের ছানা প্যাঁক প্যাঁক
খাবে নাকি দানা!
খাদ্য- মাদ্য কিছু নেই সংকট
দিয়েছে হানা?

হাঁসের ছানা প্যাঁক প্যাঁক করে
বিদ্রোহী তান তোলে,
কর্তা- গিন্নী রেগে মেঘে
অগ্নি হয়ে জ্বলে।

হাঁসের ছানা প্যাঁক প্যাঁ করে
হয় না নাকো ক্ষান্ত!
খাদ্য পেলে বিদ্রোহ
হবে তাদের শান্ত?

বামনডাঙ্গা,গাইবান্ধা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।