বছরের শেষ বৃষ্টি
- সুদীপ্ত সরকার ২৯-০৩-২০২৪

পূব হতে পশ্চিমে ফাল্গুনী বইছে ৷
আকস্মিক উদয়ে ঝড়ো হাওয়া কাঁপছে ৷
ঘন ঘন গাছপালা উন্মুক্ততায় নাচছে ৷
তারই মাঝে বজ্র-বিদ্যুত্‌ রণসজ্জায় সাজছে ৷

গগনের ওই রক্তিম ললাট কৃষ্ণ বর্ণময় ৷
বিকেলের আলো শেষ,সন্ধ্যা-নিশির উদয় ৷
আগমনী মুশলের ফোঁটায় পরিচয় ৷
মুশল বৃষ্টি,ঝড়ো হাওয়া নামল উভয় ৷

অথৈ জলে মত্‌স্যরা সব করছে মৃদু খেলা ৷
ধীরে ধীরে কেটে গেলো নিশি-সন্ধ্যাবেলা ৷
শীত শীত ভাব লাগে,যামিনী নীরব ৷
চৈত্রের শেষে এমন ঘটনা পাওয়া দুর্লভ ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।