দোলং নদী
- সুদীপ্ত সরকার ২৫-০৪-২০২৪

আমাদের গ্রামের মাঝখান দিয়ে বয়ে গেছে ছোট্ট নদী ৷
কেউ-কেউ বলে একটু হত বড়ো যদি ৷
'দোলং' নামটি ধরে ডাকে-গো সবাই ৷
কৃষিকাজ করে লোকেরা করত বড়াই ৷
সেতু আছে তার উপর,করে পারাপার ৷
বর্ষণে মনে ভয় লাগত সবার ৷
ফসল নষ্ট হত,হত কত লোকসান ৷
জেলেরা সেথা গিয়ে হত লাভবান ৷
ভাঙ্গাগড়া সব নদীর নিত্য খেলা ৷
তারই মাঝে আমাদের প্রতি অবহেলা ৷
কত রকম মত্‌স্য খেলা করত জলে ৷
মাঝে-মাঝে শেওলা-দর্শন পাড়ে ওই স্থলে ৷
জীর্ণ হয়েছে আজ নদীখানি বটে ৷
একদা বইত গলা জল নিয়ে স্রোতে ৷
মনে হয় আর সে পারছে না যেতে ৷
যা হবার তাই হবে বাস্তব জগতে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।