সুপ্রভাত
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

সকালে ভাঙিল ঘুম শুনে কোকিলের কুহু ৷
কাঁচা মনে পুষ্পাঘাত,রহত পেল রুহু ৷
জানালার ফাঁকা দিয়ে এল মিঠা রোদের ছ'টা ৷
ঝলমলে রোদ লাগল গায়ে খুলতেই দরজাটা ৷
বারান্দায় বেরিয়ে দেখি পত্র-ছায়া নাচে ৷
মৃদু হাওয়ার মৃদু ধাক্কায় তৃণ-মস্তক উপচে ৷
আঙিনাতে বেরিয়ে দেখি গাছে কত পাখি ৷
দোয়েল-ফিঙে-চড়ুই-বাবুই নিত্য নাহি দেখি ৷
কথা বলে,ঝগড়া করে শালিকের ঝাঁক ৷
বাবুইয়ের বাসা দেখে আমি তো অবাক ৷
ঠিক তখন পেলাম গন্ধ টগরফুল হতে ৷
আর সেথা ছিল ব্যস্ত জুঁই আনন্দেতে ৷
শিশি হতে কর্পূর গেলো সব উবে ৷
তাই বুঝি সুপ্রভাত জানাল অদ্য ভবে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।