পাখিদের জীবন
- সুদীপ্ত সরকার ১৯-০৪-২০২৪

হরেক রকম পাখির ঝাঁক ৷
সঙ্গে ছিল কোকিল,কাক ৷
ফিরতে লাগল আপন নীড়ে ৷
সন্ধ্যা এসেছে জগত্‌ জুড়ে ৷
ক্লান্ত পাখিরা মুখে পুরে ৷
আনল ছানার খাদ্য উড়ে ৷
সন্ধ্যা-শেষে উঠল চাঁদ ৷
একে 'পরের সঙ্গ-বাদ ৷
এই তো নিয়তির খেলা ৷
কার উপর কখন অবহেলা ৷
রাত গিয়েছে,এল ভোর ৷
একে 'পরকে করছে আদর ৷
এইভাবে তারা জীবন কাটাল ৷
পুরোনো হারিয়ে নতুন জন্মাল ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।