গ্রাম সীমানায় পথের বাঁকে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৮-০৪-২০২৪

গ্রাম সীমানায় পথের বাঁকে
শালিক পাখিরা উড়ে,
প্রভাত রবি ছড়ায় কিরণ
সারাটা ভুবন জুড়ে।

সবুজ ডাঙায় চরে বেড়ায়
গরু মোষ ও ছাগল,
দিঘির জলে রোজ প্রভাতে
ফোটে নীল কমল।

অজয় নদী চলেছে বয়ে
এই গাঁয়েরই পাশে,
যাত্রী বোঝাই তরীখানি
নদীর জলে ভাসে।

এপার ওপার দুইপারেতে
ছায়ায় ঘেরা এই গ্রাম,
মধ্যিখানে ছোট অজয়নদী
বয়ে চলেছে অবিরাম।

গাঁয়ের মাঝে আছে অনেক
ছোট মাটির কুটিরঘর,
বাড়ির উঠোনে ময়না চড়ুই
করে খেলা পরস্পর।

গাঁয়ের মাটি গাঁয়ের মানুষ
আমি গাঁকে বাসি ভালো,
আঁধার নামে আমার গ্রামে
ঘরে ঘরে জ্বলে আলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।