চরম গরম
- সুদীপ্ত সরকার ১৯-০৪-২০২৪

গরমের প্রকোপে মানুষ হচ্ছে অস্থির ৷
কোনো কিছু লাগে না ভালো;এসো হে সমীর ৷
ঠান্ডা পানীয় খেতে সবাই তত্‌পর ৷
ঘর থেকে বের হতেই লাগে মনে ডর ৷

উত্তপ্ত সূর্য যেন আসছে এগিয়ে ভবে ৷
বৃষ্টি চাই,বৃষ্টি চাই;শুনছি কলরবে ৷
দিবা-নিশি-সকাল-সন্ধ্যা লাগছে শুধু গরম ৷
জানি,একদিন আসবে বৃষ্টি;যেদিন হবে চরম ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।