ধোপা ও ওঝা
- সুদীপ্ত সরকার ১৯-০৩-২০২৪

একটি ধোপা গাধার পিঠে তুলল দুটি বোঝা ৷
পাশের থেকে হাজির হল ভূত ভাগানোর ওঝা ৷
ওঝা এসে করুণ সুরে সুধায় ধোপাকে ৷
দুটি জামা দিবে নাকি ধুয়ে আমাকে ?

একটু হেসে বলল ধোপা,"এখন সময় নাই ৷"
পরের দিন এসো তুমি,পারলে দিব ভাই ৷
মাথা নেড়ে ওঝা এবার করল প্রস্থান ৷
রাতে ধোপার ফেরা দেখে ওঝার সাবধান ৷

পাশেই মরা নদী আছে,আছে ভূত তাতে ৷
ধরলে পরে ছাড়বে নাকো কোনো মন্ত্রতে ৷
ভয়ের ঠেলায় বলল ধোপা,তুমি তো আছ পাশে ৷
ওঝা তখন বলে তাঁকে পাশে নয় হে,পিছে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৫-২০১৭ ২১:০৬ মিঃ

অতি উত্তম

deep1792
২৩-০৫-২০১৭ ১৮:৫০ মিঃ

সুন্দর