তোমার কি ইচ্ছে করে?
- বিচিত্র বিশ্বাস নীল - °নীলান্তি° ১৯-০৪-২০২৪

তোমার কী ভালো লাগে একবার বলো তো নীলান্তি?
এই পৃথিবীর নীল আকাশ আর আলোকিত-জ্যোৎস্না দেখতে ইচ্ছে করে তো?
আর, খুব মনভরেই দেখতে ইচ্ছে করে তো?

আচ্ছা, তোমার স্বপ্ন দেখতে কেমন লাগে বলো তো?
আর স্বপ্নে তুমি কোথায়-কোথায় যেতে পারো?
তোমার কি কিই বা আছে স্বপ্নের ভুবনে?

আচ্ছা,
তোমার মন আকাশে কি কখনো উঠেছে চাঁদ?
একফালি কিংবা পূর্ণ-জ্যোৎস্নার মধুমাখা-চাঁদ?
কিংবা তোমার বুকে কখনও কি দেখেছো,
নির্জন-রাতের মোহনমধুর চাঁদের মিষ্টি সেই হাসি?

এমনি ঝলমলে চাঁদনী রাতে বাড়ির খোলা ছাদে-ফুরফুরে বাতাসে,
তোমার কি শরৎ কিংবা রবীন্দ্রনাথ পড়তে ইচ্ছে করে?

আচ্ছা তুমি কখনও খোলা ছাদে বই পড়েছো?
কেমন লাগে তোমার হেটে হেটে কিংবা বসে বসে বই পড়তে?
তাও আবার জ্যোৎস্নাময় খোলা আকাশের নিচে!!

এই জানোতো?
আজ তোমার কথা মনে হতেই খুব জানতে ইচ্ছে করছে।
জোছনা রাতে তুমি কতটা সময় জেগে থাকো
গ্রিল ধরে তোমার প্রিয় জানালার ধারে?
নাকি তুমি বসে থাকো আনমনে খোলা ছাদে?

নীল-জ্যোৎস্না দেখতে তোমার কেমন লাগে বলো তো?
জোছনা-রাতে পাশাপাশি বসে কারো কাঁধে মাথা রেখে,
তোমার কি গল্প করতে ইচ্ছে করে কখনো?
কী ঝলমলে আর ফুটফুটে জোছনার আলো!
তাই না বলো?

আচ্ছা, তোমার কী ইচ্ছে করে একবার বলো তো শুনি?
আর তোমার ইচ্ছেগুলো আমার মন মতো হলে,
আমার ভালো লাগলে
আমার বুকের ভিতরে ইচ্ছেগুলোকে ভালোবেসে বড় করে তুলবো।
ইচ্ছের পূর্ণতার রূপও দেবো আমি।

এই 'নীলান্তি' শুনছো-
এই পৃথিবীর আকাশের নিচে দাঁড়িয়ে একবার বলো তো শুনি..!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

deep1792
২৩-০৫-২০১৭ ১৮:৪৯ মিঃ

nice