পান্না বুড়ো
- সুদীপ্ত সরকার ২৬-০৪-২০২৪

বাদাম নিয়ে ঘুরছে মাথায়,হাতে চানাচুর ৷
দুপুরবেলায় মাঝ রাস্তায় তীব্র রোদ্দুর ৷
নিবে নাকি,লাগবে নাকি;বলে হাঁকছে ৷
যে যার মতো শুনে আবার রঙ্গ করছে ৷

ছোট্ট শিশু ধরল বায়না,খাবে বাদাম ভাজা ৷
"না" বলে করল বন্ধ জনৈক বাড়ির দরজা ৷
মাঝ দুপুরে বেচা-কেনা কিছুই হল না ৷
ঘুরে ঘুরে বেগার হয়রান বৃদ্ধ পান্না ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।