রেলগাড়ি
- সুদীপ্ত সরকার ২৮-০৩-২০২৪

পুঁ-ঝিক্‌ঝিক্‌ শব্দ করে ট্রেনগাড়ি ছোটে ৷
মাথা থেকে কালো ধোঁয়া উপর পানে ওঠে ৷
কতগুলি ডাব্বা নিয়ে যায় সে এঁকে-বেঁকে ৷
মাঝে মাঝে 'ফুরুত্' 'ফুরুত্' শব্দ করে রেগে ৷
আস্তে চলে,জোরে চলে;যায় মধ্যমে ৷
দেখতে ভালো লাগে যখন আসে পুরো দমে ৷
দূর হতে আসতে কিংবা দূর পানে যেতে ৷
দেখতে ভালো লাগে তাঁকে মনের আনন্দেতে ৷
তাঁকে নিয়ে ছবি আঁকি;শিখি কত জ্ঞান ৷
ইস্টিশনে থামলে পরে তারই প্রতি ঘ্যান ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।