"তাসের ঘর"
- আরিফুল হক ২৪-০৪-২০২৪

স্কাপনের টেক্কা তুমি,
তিন তাসের খেলায়, শহর জুড়ে জুয়ার টেবিল,
জেতেনি তো কেউ,
সব ভন্ড সাধুর ফেউ!

হরতনের টেক্কা তুমি,
বাড়তি তাসের লোভে, সান্ধ্য আইন বহাল এখন,
শোনেনি তো কেউ,
লেজ গুটিয়ে কেঁউ!

রুহিতনের টেক্কা তুমি,
এবার পড়লো ট্রেবল, উল্লাসে সব নাচের ঠমক,
বোঝেনি তো কেউ,
মিথ্যে কথার ঢেউ!

তাস চলেছে, তাস বুনেছে, তাসের ঘরের বাহার,
এইদিকে যে ঝড় উঠেছে, ভাঙবে ঘরের আকার!

লাল পতাকা লাল নেই আর, কাস্তে কাটে হাতুড়ী
লাল পতাকা নীল রঙ্গে যার, সংবিধানটা জরুরী!

তিন-তাসের টেক্কা তুমি,
বিবি কিন্তু সাহেবের, চিকন কোমর পেঁচিয়ে ধরে,
পিউ কাহা পিউ,
ভন্ড বাবা-জীউ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।