তুমি কি পেয়েছ ?
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

তুমি বৃষ্টি চেয়েছ এসেছে শ্রাবণ-
জলের নায়ে ভেসে মনের জমিনে এলো প্লাবন।
তুমি মেঘ চেয়েছ এসেছে বাদল-
দুঃখের প্রাচীর ডিঙিয়ে পেয়েছ সুখের আদল।
তুমি সাগর চেয়েছ পেয়েছ নদী-
অল্প জলে ভিজিয়ে গতর স্নান করতে যদি।
তুমি আকাশ চেয়েছ পেয়েছ নীল-
তোমার রূপে মুগ্ধ কবি, গগনে উড়ে চিল।
তুমি কবিতা চেয়েছ পেয়েছ কবি-
মনের তটে এঁকে আছে তোমার অমর ছবি।
তুমি গান চেয়েছ পেয়েছ গায়ক -
সুর-মূর্ছনায় ভাসিয়ে নিজেকে সেজেছ কালের নায়ক!
যা চেয়েছ পেয়েছ তারও অধিক-
এবার খোঁজে নাও জীবনের সত্য সুন্দর দিক।

দাম্মাম, শনিবার
০৬ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।