ঐতিহ্য
- আব্দুল মান্নান মল্লিক ২৯-০৩-২০২৪

ঐতিহ্য

আব্দুল মান্নান মল্লিক

কি মহিমায় গড়িলে ভুবন,
ওগো মম মালিক সাঁই।
যখন যেমন ভাঙো গড়ো,
তোমার লীলা বুঝা দায়।।
শোভন ভূষণ সব দিয়েছ,
শতবীনা পাখির গানে।
শতরঙে ফুলের বাহার,
জগত ঘেরা সবুজ রঙে।।
শীর্ষ গাছে রোদের কিরণ,
ওই যে মাঠের দূরে।
কেউনা কেউ ডাকছে পাখি,
সতত মধুর সুরে।।
ব্যজন স্রোত বাঁশকোটরে,
রুহু-রুহু বাজায় বাঁশি।
জোনাকি বাতি নিশি কালে,
লক্ষকোটি তারার হাসি।।
দিনের আলো মুক্তো ভাবি,
সোনালী রাতের ঝলক।
যেদিকে চাই চোখ জুড়ানো,
সবুজ ঘেরা পালক।।
চালক বিহীন চলছে আজো,
ইশারা দিয়ে চন্দ্রসূর্য।
নিখুঁত হাতের কুদরত কলা,
সবই তোমার মাধুর্য।।
জলের স্রোত বইছে আজো,
গড়িয়ে পড়ে ঢালে।
এক ঠেলাতে চালাও যেমন,
চলছে উপস্থিত কালে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।