ভরসা রাখুন বৃষ্টিতে
- সাইফুল আজম কাফী ২৮-০৩-২০২৪

ঐতো দেখা যায় মেঘ
হবে কি বৃষ্টি অনেক?

ভরসা রাখুন বৃষ্টিতে
অথবা নব সৃষ্টিতে
মূর্খরা গলা ফাটিয়ে
অন্ধকারের গান শোনাক।

মরীচিকা দেখি রোদ্দুরে
সম্মুখে বিশাল সমুদ্দুর
অস্তগত বিবেক নিয়ে
রাষ্ট্র ঘুমিয়ে থাক।

ছাপোষা চাকরী নিয়ে
কেরানি খোঁজে চাঁদ
কলম হাতে নিলেই
হাসে বিদ্যুত-বিভ্রাট।


১২ই জ্যৈষ্ঠ ১৪২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।